Sunday, February 15, 2015

Cosmic Sex UNCENSORED 18+ Bangla Movie HD
secret school
Cosmic Sex
অমিতাভ চক্রবর্তীর নাম আমি এর আগে শুনিনি। পৃথিবীতে অনেকের নামই শুনিনি। ফলে কারও নাম শোনাটা খুব গুরুত্বের বিষয়না। পৃথিবীর সব কিছুর নাম এক জীবনের জানা সম্ভব না। তো ‘কসমিক সেক্স’ সিনেমাটা দেখার পর জানলাম এর পরিচালক তিনি। এর আগেও এমনটা হয়েছে, যেমন ‘স্প্রিং সামার ফল উইন্টার… অ্যান্ড স্প্রিং’ সিনেমাটা দেখার পর জেনেছি এর পরিচালক কিম কি দুক। সে যাহোক, কসমিক সেক্স একটা ইনডিপেনডেন্ট সিনেমা। মানে বাজারি সিনেমার চোখ দিয়ে এ সিনেমা দেখা যাবে, কিন্তু বিশ্লেষণ করা যাবেনা।
প্রথমত সিনেমা সম্পর্কে আমার জানাশোনা একেবারেই নাই। দ্বিতীয়ত ইনডিপেনডেন্ট সিনেমা সম্পর্কে জানাশোনা আরো নাই। আমার যে বাড়িতে জন্ম, মানে যে ঘরে আমি বড় হয়েছি, সেই ঘরের দরজায় দাঁড়ালে সিনেমা হল দেখা যেত। মাঝখানে ছিল ছোটো একটা ফসলের মাঠ। আমাদের বাড়িতে কোনো টিভি ছিলনা। এখনও নাই। মানে টিভি দেখা নিষেধ। এরপরও টিভি দেখেছি। টিভি দেখার কারণে বাবার হাতে মারও খেয়েছি। টিনের বেড়া দেওয়া সিনেমা হলের ফুটোর মধ্যে দিয়ে সিনেমা দেখেছি বহুবার। পাড়ার ছেলে বলে মাস্তানি করে বিনা টিকিটে বা পরে টিকেট কেটেও সিনেমা দেখেছি। এর মানে বাজারি সিনেমা দেখে-দেখে বড় হয়েছি। সত্যজিৎ রায়, ঋত্বিক কুমার ঘটক, মৃণাল সেনের নাম শুনেছি অনেক পরে। এদের দুয়েকটা সিনেমাও দেখেছি। সারা দুনিয়া জুড়ে যে স্বতন্ত্র ফিল্ম বা নতুন ফিল্মের আন্দোলন চলছে, তা আমার জানাশোনার বাইরে।


1 comment :